• সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম
ধর্ম অবমাননায় কুবি শিক্ষার্থী স্বপ্নীলকে সাময়িক বহিষ্কার সদর দক্ষিণের জনগণ আর বাহিরের মানুষকে ভোট দিবেনা- ইন্জিঃ রিপন একজন গর্বিত পিতা- মনোহরগঞ্জ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মান্নান চৌধুরী হাজীগঞ্জের জারিন্স বিউটি সেলুনে অপু বিশ্বাস:মুহূর্তেই ভীড় লাখো ভক্তের বুড়িচং উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হলেন রকিবুল হাছান বুড়িচং উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হলেন রকিবুল হাছান ঢাকাস্থ বুড়িচং উপজেলা সমিতির বার্ষিক সাধারণ সভা ৬ জুলাই বর্ণাঢ্য আয়োজনে অধ্যাপক আবদুল মজিদ কলেজের রজতজয়ন্তী উৎসব উদযাপন কুমিল্লা ব্লাড ফাউন্ডেশনের চতুর্থ বর্ষপূর্তি উদযাপন ভোগান্তি নিরসনের লক্ষ্যে ঈদের আগে ও পরে মাঠে থাকবে হাইওয়ে পুলিশ

সদর দক্ষিণের জনগণ আর বাহিরের মানুষকে ভোট দিবেনা- ইন্জিঃ রিপন

বার্তা বিভাগ / ৪৩ Time View
আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

ফজলুল হক জয়।।

বৃহস্পতিবার ৯ মে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান (রিপন) চৌয়ারা ইউনিয়ন পিপুলিয়া বাজারে এক নির্বাচনী জনসভায় এ কথা বলেন।

২য় ধাপে ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন। ভোটের সময় ঘনিয়ে আসায় এ নির্বাচনের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। রিপন এলাকার স্থায়ী বাসিন্দা হওয়ার কারণে এলাকার আবাল-বৃদ্ধ-বনিতা স্রোতের মতো আনারসের দিকে ঝুঁকছে।

এ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন চারজন প্রার্থী। তবে ভোটারদের আলোচনা এবং আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছেন তরুণ শিল্পপতি ও বিশিষ্ট সমাজসেবক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন। তার আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ আহ্বান জানাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার ৯ মে চৌয়ারা ইউনিয়ন পিপুলিয়া বাজারে মিছিলে মিছিলে মুখরিত হয় পিপুলিয়া বাজার এলাকা। তরুণ থেকে বৃদ্ধ উপস্থিত ছিলো আনারস প্রতীকের জনসভায়।

এসময় ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন বলেন, সদর দক্ষিণের মানুষ দীর্ঘদিন ধরে সকল প্রকার উন্নয়ন ও সুবিধা বঞ্চিত। সারা দেশে শেখ হাসিনা সরকারের উন্নয়নের জোয়াড় বইলেও কুমিল্লা সদর দক্ষিণে তার ছিটেফোটাও লাগেনি।
সদর দক্ষিণের মানুষ আজ এতোটাই অবহেলিত যে, ইপিজেড এর বর্জ্যে এই এলাকার মানুষের বসবাস করা অনুপযোগী হয়ে পড়েছে, নষ্ট হচ্ছে ফসলী জমি । যার ফলে কৃষক জমি চাষাবাদের অনুপযোগী হয়ে পড়েছে। ধ্বংসে মুখে এই অঞ্চলের কৃষি খাত।

কিন্তু গত ১৫ বছরে যারা ক্ষমতায় ছিল, তাদের আমলে এলাকায় একফোটা উন্নয়নও হয়নি, হয়নি কোনো সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান, হয়নি কোনো নতুন শিক্ষা প্রতিষ্ঠান, অদূরদর্শী নেতৃত্বের কারণের এই এলাকার কৃষ্টি কালচার আজ বিলুপ্তির পথে।

তিনি হুশিয়ারি করে বলেন, নির্বাচনী এলাকায় যারা হোন্ডা এবং ভাড়া করা গুন্ডা নিয়ে মহরা দিচ্ছেন, আমার নেতাকর্মীদের হুমকি দিচ্ছেন, আপনারা সাবধান হয়ে যান, নতুবা এই এলাকার মানুষ আপনাদের ছাড়বে না। তাছাড়া বহিরাগত যারা এসে এলাকার নির্বাচনী পরিবেশে নষ্ট করছে, তারা অতিদ্রুত এই এলাকা ছাড়ুন। না হয় এ এলাকার মানুষ আপনাদের প্রতিহত করবে।

তাছাড়া তিনি সমাবেশে আরো বলেন, আমাকে যদি আপনারা নির্বাচিত করেন, এই এলাকাকে মাদক এবং সন্ত্রাসমুক্ত করবো, ইপিজেডের বর্জ্য আসা বন্ধ করবো, এলাকার ইতিহাস, ঐতিহ্য সম্মুন্নত রেখে শেখ হাসিনা সরকারের স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার অগ্রযাত্রা সাথে শামিল করবো ইনশাআল্লাহ।

এদিকে ভোটারদের ভাষ্য- রিপন একজন সু-শিক্ষিত এবং যোগ্য ব্যক্তি। দীর্ঘদিন এলাকা তিনি নিজের জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছেন । বিশেষ করে সদর দক্ষিণে গত ১২ বছর ধরে সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে মানুষের মন জয় করতে পেরেছেন তিনি। তাই অন্য প্রার্থীদের তুলনা ভোটার মাঠে তিনি এগিয়ে রয়েছেন।

এসময় জনসভা মঞ্চে আরো উপস্থিত ছিলেন, চৌয়ারা কেন্দ্রের সদস্য সচিব কামরুজ্জামান নোমান, পিপুলিয়া অফিস আহ্বায়ক শামসুল ইসলাম, জাফর ইকবাল (স্বপন)সহ আরো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ